চট্টগ্রাম অ্যাসোসিয়েশন অব নর্থ আমেরিকা’র উদ্যোগে ৩ অক্টোবর রোববারের চট্রলা পথমেলার সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ব্রুকলীনের চার্চ ও ম্যকডোনাল্ড এভিনিউয়ে অনুষ্ঠিতব্য এই বিশাল পথমেলায় প্রবাসের স্বনামধন্য শিল্পীরা সংগীত পরিবেশন করবেন এবং মেলায় র‌্যাফেল ড্রয়ে প্রথম বিজয়ীকে আকর্ষণীয় গাড়িসহ অন্যান্ন বিজয়ীদের বিভিন্ন পুরষ্কার দেয়া হবে। প্রবাসের অন্যতম বড় আঞ্চলিক এই সংগঠনের কর্মকর্তারা গত ২৬ সেপ্টেম্বর রোববার রাতে জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে আয়োজিত সংবাদ সম্মেলনে উপরোক্ত তথ্য জানান। এসময় আয়োজকরা পথমেলা সফল করতে নিউইয়র্কের সকল প্রবাসীদের আমন্ত্রণ ও সহযোগীতা কামনা করেছেন।

পথমেলা আয়োজক কমিটির সদস্য সচিব আশরাফ আলী খান লিটন লিখিত বক্তব্যে জানান, উত্তর আমেরিকার অন্যতম বৃহৎ আঞ্চলিক-সামাজিক সংগঠন চিটাগাং অ্যাসোসিয়েশন অফ নর্থ আমেরিকা তার প্রিয় জন্মভূমি বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য এবং সংস্কৃতিকে প্রবাসেও তুলে ধরার অভিপ্রায়ে প্রথমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্যোগ গ্রহণ করেছে।
অভিযোগ করে সংবাদ সম্মেলনে জানানো হয়, দীর্ঘদিন ধরে একটি মহল সংগঠনকে বিভক্ত করার চেষ্টা করছে, তাদের অপচেষ্টা এবং মামলার কারণে সংগঠনের হাজার হাজার ডলর অপচয় করা হয়েছে। আমরা তাদের এই বেআইনি কার্যকলাপের তীব্র নিন্দা জানাচ্ছি।
এ সময় আরও বলা হয়, অচিরে তারা যদি সমিতির নাম ব্যবহার করা বন্ধ না করেন তবে তাদেরকে এই বেআইনি কার্যক্রম থেকে বিরত রাখতে আমরা আইনি ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবো।
চট্টগ্রাম অ্যাসোসিয়েশন অব নর্থ আমেরিকার বর্তমান সভাপতি মোহাম্মদ আহসান হাবিব অনুষ্ঠানে জানান, হাবিব-বিল্লাহ পরিষদ সংগঠনের দায়িত্ব নেয়ার পর থেকে অন্যতম বৃহৎ বনভোজনের আয়োজনসহ নানা রকম সামাজিক অনুষ্ঠান সম্পন্ন করে যাচ্ছে।
অনুষ্ঠানে জানানো হয়,রোকসানা মির্জা,কৃষ্ণা তিথী, চন্দন চৌধুরী, রাজিব ভট্টাচার্যসহ প্রবাসের জনপ্রিয় কণ্ঠশিল্পীরা পথমেলায় সংগীত পরিবেশন করবেন।থাকবে বিভিন্ন পণ্যের রকমারী স্টল।
সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন চট্টগ্রাম সমিতির সভাপতি মোহাম্মদ আহসান হাবীব, সাধারণ সম্পাদক মুক্তাদির বিল্লাহ, সহ-সভাপতি মোঃ নাজের উদ্দিন, খোকন কে চৌধুরী, পথমেলার আহবায়ক মো: সুমন উদ্দিন, প্রধান সমন্বয়কারী শফিউল আজম শিকদার প্রমূখ।
এসময় আরো উপস্থিত ছিলেন সাবেক কর্মকর্তা শামসুল ইসলাম চৌধুরী,মো; এ উদ্দিন (ফোরকান).সংগঠনের কোষাধ্যক্ষ মতিউর রহমান চৌধুরী, শাহাব উদ্দীন চৌধুরী লিটন প্রমুখ।